বিদায়



বিদায়


শরীরের তীব্র গন্ধটা
ক্রমশ ঝাঁজালো হয়ে আসছে
আজ দুদিন হলো
এখানে একাকী পরে আছি
কি জানি পিকলু টার কি খবর
ডাইরীটা কি করেছে আদেও
না কি এখনো খোঁজ করছে ইতিউতি
হয়তো বন্ধুবান্ধব এর বাড়ি
চেনা থেকে স্বল্প মুখ চেনা
মানুষ গুলো কে আমার সন্ধানে বিরক্ত করছে
কি জানি
আচ্ছা, বাবা কে কি
খবর টা শোনানো হয়েছে?
আমার খবর
আমার নিখোঁজ হওয়ার খবর
বোধ হয় উস্ক খুস্ক শরীর এ
ভাই টা আমার ঘুরে বেড়াচ্ছে
বাসস্ট্যান্ড,স্টেশন,হাসপাতাল
না জানি আরো কোনখানে
পিকলু টা বরাবর ই আমার জন্য একটু তেই উতলা
শরীর এর গরম ভ্যাপসা ভাপ টা
আস্তে আস্তে ঠান্ডা বরফ হয়ে আসছে
না!!! অনেকটা সময় পার হয়ে গেছে
কারখানার ছুটির ঘন্টা বেজেই চলেছে
এবার পুলিশ এর গাড়ি টাও ঠিক এসে যাবে
আমার পচা গলা দেহ টা
এবার মুক্তি পাবে
পিকলু নিজে কে সামলে নেবে তো
শাস্তি পারবে কি দিতে
ওই  লম্পট গুলো কে
যারা দুদিন আগে আমার শরীরটা কে
কুড়ে কুড়ে খেয়েছে, ভোগ করেছে
আর ফেলে রেখে গেছে
এই পরিত্যক্ত সেপটিক ট্যাংকে
কি জানি
পিকলুই কি আমায় এখন চিনতে পারবে?
দুদিন হয়ে গেল
শরীরে তো কীটপতঙ্গ এ ভোরে গেছে
পোকা,মাকড় জঞ্জালে-
উফফ!!! কি কষ্ট!!
যে রড টা দিয়ে আমার চোখ দুটো
ওরা উপড়ে দিয়েছে
না জানি কোথায় ফেলে গেছে
আমার গলার নলি কাটা খুর টা
অন্তত সেটা হয়তো পুলিশ খুঁজে পাবে
কি জানি কত কিছু হবে
পোস্টমর্টেম, ফরেন্সিকদল,
আরো কত কি
পিকলু তোকে শক্ত হতে হবে
দেখিস এই কদিন এ তুই
আরো বড় হয়ে যাবি
আমার খুনি দের শাস্তি দিবি
বাবা,মা এর খেয়াল রাখিস
আর আমার....মানে তোর
সঞ্জয় দা কে বলিস
ভালো মেয়ে দেখে সংসারী হতে
আমার সব নষ্ট হয়ে গেল রে
আমার এই শাড়ী, আমার শরীর ,মন,
আমার মা বাবা তোদের নিয়ে সুখে থাকা, সঞ্জয়ের সাথে ঘর বাধা
সব নষ্ট হয়ে গেল
নষ্ট করে দিলো রে, ওরা
আমায় পুরোনো পোস্ট অফিসের পিছন এ নিয়ে গিয়ে
ওরা নৈশ ভোজন করলো,
আমি শেষ হয়ে গেলাম
নষ্ট হয়ে গেলাম
ওই তো পুলিশ এর পায়ের শব্দ
পিকলুর কান্না
উফ!! আমায় মুক্তি দে পিকলু
আমায় বিদায় দে তোর কোলে।।

ছবি : সংগৃহীত

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ